Download WordPress Themes, Happy Birthday Wishes
ব্রেকিং:

বেনাপোলে শুল্ক কর্মকর্তাদের মানববন্ধন

মাসুদুর রহমান শেখ, বেনাপোল থেকে:
কুমিল্লার লাকসামে রাজস্ব আহরণের অভিযানে গিয়ে লাঞ্ছিত নয়জন শুল্ক কর্মকর্তার ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও ছয় দফা দাবি বাস্তবায়নের জন্য মুখে কালো কাপড় বেঁধে মানববন্ধন করেছে বেনাপোল কাস্টম হাউসের কর্মকর্তা ও কর্মচারীরা । শনিবার সকালে বেনাপোল কাস্টম হাউস প্রাঙ্গণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় বেনাপোল বন্দরে দুই ঘণ্টা বন্ধ ছিল আমদানি রফতানি কার্যক্রম।

মানববন্ধন শেষে বেনাপোল কাস্টম হাউসের বাকাএভের বেনাপোল শাখার সভাপতি রাজস্ব কর্মকর্তা নজরুল ইসলাম বাঙালী লিখিত বক্তব্যে বলেন, ‘গত ১২ জুন সোমবার রাতে কুমিল্লার লাকসামে ভারতীয় অবৈধ মসলা মজুদ থাকার খবর পেয়ে অভিযান চালাতে গিয়ে হামলার শিকার হয়েছেন দুই নারীসহ কাস্টমসের আট কর্মকর্তা। এই সময় হামলাকারীরা কাস্টমস কর্মকর্তাদের পিটিয়ে গুরুতর জখম করে সাথে থাকা মোবাইল ও নগদ টাকা ছিনিয়ে নেয়। পুলিশ ঘটনাস্থল থেকে নয় কর্মকর্তাকে আহত অবস্থায় উদ্ধার করে।’

এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন, ‘অবিলম্বে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।’মানববন্ধন থেকে কাস্টমস কর্মকর্তাদের ছয় দফা বাস্তবায়নের দাবি জানানো হয়।
দাবিগুলো হলো, পদবির নাম বদল, ঝুঁকি ভাতা প্রদান, অস্ত্রসহ গ্রেফতারের ক্ষমতা প্রদান, নির্দিষ্ট সময়ের মধ্যে সিলেকশন গ্রেড ও টাইম স্কেল প্রদান, চাকরিতে স্থায়ীকরণসহ যথাসমায়ে পদোন্নতি দ্রুত নিয়মিতকরণ এবং কর্মকর্তাদের পোশাক বাধ্যতামূলক করা।

মানববন্ধনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বেনাপোল কাস্টমসের রাজস্ব কর্মকর্তা নজরুল ইসলাম, শহীদুল্লাহ আবু তাহের, আবুল কালাম আজাদসহ কাস্টম হাউসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*