Download WordPress Themes, Happy Birthday Wishes
ব্রেকিং:

যবিপ্রবি উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করলেন যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে সফররত যুক্তরাষ্ট্রের রোড আইল্যান্ড বিশ্ববিদ্যালয়ের ফিসারিজ, অ্যানিমেল অ্যান্ড ভেটেনারি বিভাগের অধ্যাপক মাইকেল এ. রাইস। বুধবার দুপুরে উপাচার্যের কার্যালয়ে এসে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন অধ্যাপক মাইকেল এ. রাইস।

তিনি যবিপ্রবির ফিসারিজ ও মেরিন বায়ো-সায়েন্স বিভাগের স্মাতক পর্যায়ের পাঠ্যক্রম উন্নয়নে কাজ করছেন। ইউএসএইডের অর্থায়নে উইনরক ইন্টারন্যাশনালের ‘এশিয়া ফার্মার টু ফার্মার’ কর্মসূচির আওতায় অধ্যাপক রাইস যবিপ্রবিতে এক সপ্তাহ অবস্থান করবেন।

সাক্ষাতের সময় অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন যুক্তরাষ্ট্রের রোড আইল্যান্ড বিশ্ববিদ্যালয়ের সঙ্গে বিশ্ববিদ্যালয় থেকে বিশ্ববিদ্যালয় বা বিভাগ থেকে বিভাগের মধ্যে সমঝোতা স্মারক (এমওইউ) করার আগ্রহের কথা জানান। জবাবে মাইকেল এ. রাইস উপাচার্যের আগ্রহকে স্বাগত জানান এবং তার বিভাগ ও বিশ্ববিদ্যালয়ের সঙ্গে কথা বলে অগ্রগতির কথা জানাবেন বলে উল্লেখ করেন।

যবিপ্রবিতে মাইকেল এ. রাইসের সফরের অংশ হিসেবে তিনি ফিসারিজ অ্যান্ড মেরিন বায়ো-সায়েন্স বিভাগের সকল শিক্ষক ও শিক্ষার্থী; স্থানীয় কৃষক, যশোরের হ্যাচারি, মৎস্য ও পোনা বাজার, মৎস্য গবেষণা ইনস্টিটিউট, মৎস্য অধিদফতর ও ফিস ফার্ম; বাগেরহাটের চিংড়ি গবেষণা কেন্দ্রসহ কৃষি ও মৎস্য খামার ভিত্তিক বিভিন্ন এলাকা পরিদর্শন করবেন। সাক্ষাতের সময় উপস্থিত ছিলেন উইনরক ইন্টারন্যাশনালের এ দেশীয় সহকারী পরিচালক ড. এস এম শামসুর রহমান, যবিপ্রবির ফিসারিজ অ্যান্ড মেরিন বায়ো-সায়েন্স বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম, সহযোগী অধ্যাপক ড. মো. মীর মোশাররফ হোসেন প্রমুখ।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*