Download WordPress Themes, Happy Birthday Wishes
ব্রেকিং:

লন্ডনে সন্ত্রাসী হামলায় নিহত ১০

দক্ষিণ বাংলা ডেস্ক:
লন্ডনে সন্ত্রাসী হামলায় তিন সন্দেহভাজন হামলাকারীসহ মোট ১০ জন নিহত হয়েছেন। খবর বিবিসির। রবিবার (৪ জুন) বাংলাদেশ সময় ভোর পৌনে ৪টার দিকে এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনার পর লন্ডন ব্রিজে গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। ছুটির রাতে লন্ডন ব্রিজের কাছে একই সঙ্গে দুই জায়গায় এই হামলা চালানোর খবর পাওয়া যায়।

জানা গেছে, একটি ভ্যান ৫০ কিলোমিটার গতিতে ব্রিজে পথচারীদের ওপর আঘাত হানে। সেটি ব্রিজ থেকে দ্রুত বেগে দক্ষিণ দিকে যাচ্ছিল। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে কয়েকজন হতাহত হন। একইসাথে নিকটবর্তী বোরো মার্কেটের ক্যাফেতে থাকা আরেকজন প্রত্যক্ষদর্শী বলেন, ব্রিজের দক্ষিণ দিকে বোরো মার্কেটে একজন মানুষ ছুরি নিয়ে প্রবেশ করেন এবং দুজনকে ছুরিকাঘাত করেন। এ সময় খবর পেয়ে পুলিশ সেখানে অবস্থান নেয়।

একই সময়ে ব্রিজ সংলগ্ন একটি বরা (Borough)মার্কেট এলাকায় পথচারীদের উপর ছুরিকাঘাত করা হয়। এতে অন্তত একজন নিহত হয়েছে বলে পুলিশ নিশ্চিত করেছে।এ ঘটনায় জড়িত সন্দেহে ৩ জনকে আটক করেছে পুলিশ।
পুলিশ জানিয়েছে যে, তারা তৃতীয় একটি ঘটনার কথা জানতে পেরেছে। তবে ওই ঘটনাটি লন্ডন ব্রিজের ঘটনার সাথে সম্পৃক্ত নয়। ওই ঘটনাটি লন্ডন ব্রিজ থেকে অন্তত কয়েক কিলোমিটার দুরে ভৌক্সহল ব্রিজের কাছে ঘটেছে। এটি একটি ছিনতাইয়ের ঘটনা।
প্রধানমন্ত্রী থেরেসা মে, এ ঘটনাটি ‘ভয়াবহ’ বলে অভিহিত করেছেন।

বিরোধী দল লেবার পার্টির প্রধান জেরেমি করবিন, এ ঘটনাকে ‘নিষ্ঠুর এবং ভয়ঙ্কর’ বলে উল্লেখ করেছেন। পুলিশ ওই এলাকার হোটেল থেকে পর্যটকদের নিরাপদে নিয়েছে এবং পুরো এলাকা পুলিশ কর্ডন করে রেখেছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*