প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধর্ম বিশ্বাসী কিন্তু ধর্মান্ধনন-এ্যাড. বলরাম পোদ্দার

নিজস্ব প্রতিবেদক
দক্ষিণ বাংলা শনিবার, ৬ মার্চ, ২০২১

বাংলাদেশ আওয়ামী লীগ উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক, জনতা ও অগ্রণী ব্যাংকের সাবেক পরিচালক এ্যাড. বলরাম পোদ্দার বলেছেন, ‘ধর্ম আমাদের পরস্পরের মধ্যে বিরোধ তৈরি করা শেখায় না’। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধর্ম বিশ্বাসী কিন্তু ধর্মান্ধনন। তিনি বাংলাদেশে ধর্মান্ধতার অভিযান রুখতে একটি ভারসাম্যনীতি অনুসরণ করে চলেছেন। বাংলাদেশের জন্মদাতা শেখ মুজিবুর রহমান ধর্ম ও রাজনীতিকে দূরে সরিয়ে রেখেছেন। তিনি কখনো সহিংসতা ও অবিচারকে সহ্য করেননি। যারা ধর্ম এবং শ্রেণীর মাধ্যমে সমাজকে ভাগ করতে চেয়েছিল তাদের বিরুদ্ধে লড়াই করেছিলেন।

শনিবার ঐতিহ্যবাহী বরিশালের গৌরনদী উপজেলার বার্থী শ্রীশ্রী তাঁরা মায়ের মন্দিরে বাৎসরিক কালীপূজা উপলক্ষে পুস্পাঞ্জলী স্মরণিকার মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, মনে রাখতে হবে সন্ত্রাসীদের কোনো ধর্ম নেই, তাদের পরিচয়, তারা সন্ত্রাসী। এদের বিরুদ্ধে দেশবাসীকে সোচ্চার হতে হবে। জঙ্গিবাদ কোনো ধর্মীয় চেতনা নয়। এটা একটা রাজনীতি, তাকে রাজনীতি দিয়েই মোকাবেলা করতে হবে।

মন্দির পরিচালনা কমিটির সভাপতি অবসরপ্রাপ্ত এএসপি শান্তনু ঘোষের সভাপতিত্বে স্মরণিকার মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আলোচনাসভায় বিশেষ অতিথি ছিলেন হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টি ভানুলাল দে, বার্থী শ্রীশ্রী তাঁরা মায়ের মন্দিরের ট্রাস্টি বোর্ডের সদস্য নারায়ন চন্দ্র দে নারু, অমর কৃষ্ণ রায়, শিশির কুন্ডু, মোহনলাল চক্রবর্তী, প্রণবরঞ্জন দত্ত।

এসময় বক্তব্য রাখেন, পূজা উদযাপন কমিটির সভাপতি প্রদীপ কুমার দত্ত, সাধারন সম্পাদক অপু রায়, সহ-সাধারন সম্পাদক সঞ্জয় কুমার পাল, পুস্পাঞ্জলী স্মরনিকার সম্পাদক বিশ্বজিত সরকার প্রমূখ।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD