Download WordPress Themes, Happy Birthday Wishes
ব্রেকিং:

যশোরের ৮ ছাত্রলীগ নেতার বহিষ্কারের প্রতিবাদে ও দ্রুত বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

দক্ষিণ বাংলা ডেস্ক:
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হুমায়রা আজমিরা এরিনসহ ছাত্রলীগের ৮ নেতার বহিষ্কারের প্রতিবাদে এবং দ্রুত বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে নওয়াপাড়া কলেজ ছাত্রলীগ। আজ বুধবার নওয়াপাড়া কলেজ প্রাঙ্গনে এই মানববন্ধন করে বিক্ষুব্ধ নেতাকর্মীরা।
এদিকে, আজ বুধবার সকালে যবিপ্রবি এর ছাত্র ছাত্রীরা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের সামনে এই মানববন্ধন করে বিক্ষুব্ধ নেতাকর্মীরা। তবে শিক্ষকদের বাধার মুখে মানববন্ধন বেশিক্ষণ স্থায়ী হয়নি। এর আগে এক এক করে শিক্ষার্থী তল্লাশি করে ক্যাম্পাসে ঢুকতে দেয়া হয়। মোতায়েন করা হয় বিপুলসংখ্যক পুলিশ।

একই দাবিতে যশোর সরকারি এমএম কলেজ, সরকারি সিটি কলেজ, যশোর পলিটেকনিক ইন্সটিটিউটসহ জেলার বিভিন্ন কলেজে দ্বিতীয় দিনের মতো আন্দোলন অব্যাহত রয়েছে। গতকাল বিক্ষোভ মিছিলের পর আজ ছাত্রলীগের নেতাকর্মীরা নিজ নিজ কলেজে মানববন্ধন করেন।

যশোর সরকারি এমএম কলেজে সহ-সভাপতি আসলাম হোসেন, সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আরাফাত তরুণ, সৈয়দ অনিন্দ্য হাসান, ছাত্রলীগ নেতা নাহিদুল ইসলাম নাহিদ, শামীম আহমেদ নেতৃত্বে বিপুল সংখ্যক নেতাকর্মী মানববন্ধনে অংশ নেন।

যশোর সরকারি সিটি কলেজে মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন যশোর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি কলেজ ছাত্রলীগের সভাপতি খন্দকার হুসাইন ইকবাল, বিল্লাল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক হালিম বিশ্বাস। এ সময় বক্তারা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতাকর্মীদের বহিষ্কারের তীব্র নিন্দা জানান। একই সাথে দ্রুত তাদের বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানান।

এদিকে, একই দাবিতে দ্বিতীয় দিনের মতো ক্যাম্পাসে আন্দোলন করেছে যশোর পলিটেকনিক ইন্সটিটিউট ছাত্রলীগের নেতাকর্মীরা। গতকালের পর আজ তারা ক্যাম্পাসে মানববন্ধন করে। ইনস্টিটিউটের ছাত্রলীগের সভাপতি শাহেদ আলী পলাশ সাধারণ সম্পাদক ইমরান সিকদারের নেতৃত্বে অনুষ্ঠিত এই মানববন্ধন থেকে বহিষ্কারাদেশ প্রত্যাহার না পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়া হয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*