Download WordPress Themes, Happy Birthday Wishes
ব্রেকিং:

ভারতে বিমানঘাঁটিতে অগ্নিকাণ্ড : ৩০০ গাড়ি ভস্মীভূত

দক্ষিণ বাংলা ডেস্ক:
ভারতীয় একটি বিমানঘাঁটির পার্কিং এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ভস্মীভূত হয়েছে প্রায় ৩০০ গাড়ি। শনিবারের (২৩ ফেব্রুয়ারি) এ ঘটনায় হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। আগুন এখন নিয়ন্ত্রণে রয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, জ্বলন্ত সিগারেটের অবশিষ্টাংশ থেকে অগ্নিকাণ্ড শুরু হয়ে থাকতে পারে।

গত ২০ ফেব্রুয়ারি থেকে বেঙ্গালুরুর ইয়েলাহানকা বিমানঘাঁটিতে চলছে ‘অ্যারো ইন্ডিয়া ২০১৯’ শীর্ষক পাঁচ দিনব্যাপী প্রদর্শনী। ৬১টি বিমান সেখানে রাখা হয়েছে। দ্বিবার্ষিক এই আয়োজনে উপস্থিত হয়েছেন হাজার হাজার মানুষ। তাদের গাড়ি পার্ক করা ছিল খোলা আকাশের নিচে। গাড়ি ছাড়াও রাখা ছিল মোটরসাইকেল।
ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, বিমানঘাঁটির পার্কিং এলাকা ঘাঁটির কাছ থেকে দূরে, রাস্তার অপর পাশে অবস্থিত। অগ্নিকাণ্ড শুরু হওয়ার পরপরই হেলিকপ্টারে করে পরিস্থিতি পর্যবেক্ষণের উদ্যোগ নিয়েছিল তারা। ১২টি অগ্নিনির্বাপন গাড়ি ব্যবহার করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে।
অগ্নিকাণ্ডের সূচনা হয় বেলা ১২টার দিকে। সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তারা মন্তব্য করেছেন, খুব সম্ভবত জ্বলন্ত সিগারেটের অবশিষ্টাংশ থেকে শুকনো ঘাসে আগুন ধরে যাওয়ার ঘটনা ঘটেছে। সেখানে বায়ুপ্রবাহের গতিও ছিল বেশি। ফলে আগুন ছড়িয়ে পড়তে সময় লাগেনি। ভারতীয় পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা এমএন রেড্ডি শুকনো ঘাসের উপস্থিতি এবং সেই সূত্র আগুন দ্রুত ছড়িয়ে পড়ার বিষয়টি নিশ্চিত করেছেন।
ভারতের এই বিমান প্রদর্শনীর পিছু ছাড়ছে না দুর্ঘটনা। প্রদর্শনীতে অংশগ্রহণের প্রস্তুতি নেওয়ার সময় বিমান দুর্ঘটনায় প্রাণ হারান একজন ভারতীয় বৈমানিক।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*