Download WordPress Themes, Happy Birthday Wishes
ব্রেকিং:

অভয়নগরে ভ্রাম্যমাণ আদালত ও ভোক্তা অধিদপ্তরের যৌথ অভিযান ৩৭ হাজার ৫শ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার:
অভয়নগরে ভ্রাম্যমাণ আদালত ও যশোর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর আজ বুধবার দুপুরে নওয়াপাড়া বাজারে যৌথভাবে অভিযান চালিয়েছে। অভিযানে মেসার্স সাহা ফার্মেসিকে ৩০ হাজার টাকা ও ৫টি নিত্যপণ্যের দোকানে সাড়ে ৭ হাজার টাকা জরিমানা করেছে। এছাড়া দুইটি ফার্মেসী থেকে বিপুল পরিমান ফিজিশিয়ান স্যাম্পেল ওষুধ জব্দ করা হয়েছে।
অভিযানের নের্তৃত্বে ছিলেন অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকতা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহীনুজ্জামান এবং যশোর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক ওয়ালিদ বিন হাবিব।
ভ্রাম্যমাণ আদালতের নাজির সুব্রত রায় জানান, দুপুরে নওয়াপাড়া বাজারের নূরবাগ বাসস্ট্যান্ডে মেসার্স সাহা ফার্মেসিতে অভিযান চালিয়ে বেশি দামে ওষুধ বিক্রির প্রমান পাওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪০ ধারায় প্রতিষ্ঠানের বিরুদ্ধে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া বিভিন্ন প্রকার ফিজিশিয়ান স্যাম্পেল ওষুধ জব্দ করা হয়। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সামনে দিবানিশি মেডিক্যাল হলে অভিযান চালিয়ে বিপুল পরিমান ফিজিশিয়ান স্যাম্পেল ওষুধ জব্দ করা হয়।
পরে ভ্রাম্যমাণ আদালত ও ভোক্তা অধিকার অধিদপ্তরের কর্মকর্তারা উপজেলার বড় বাজার নওয়াপাড়ায় অভিযান চালায়। এসময় নিত্যপণ্যের তালিকা না থাকায় কাঁচামাল ব্যবসায়ী রমজানকে এক হাজার টাকা ও কালামকে পাঁচশত টাকা, আবুলের গরুর মাংসের দোকানে ২ হাজার টাকা, শেখের গরুর মাংসের দেকানে ২ হাজার টাকা ও তামিম স্টোর নামের একটি মুদি দেকানীকে ২ হাজার টাকা করে মোট সাড়ে ৭ হাজার টাকা জরিমানা করা হয়।
এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহীনুজ্জামান বলেন, দ্রব্যমূল্য স্বাভাবিক রাখতে এ ধরণের অভিান অব্যাহত থাকবে। যশোর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক ওয়ালিদ বিন হাবিব বলেন, ভোক্তার অধিকার নিশ্চিত করতে এ অভিযান। প্রতিটি ব্যবসা প্রতিষ্ঠানে নিত্যপণ্যের মূল্য তালিকা থাকতে হবে। অন্যথায় অভিযানের মাধ্যমে জেল-জরিমানা উভয় দন্ডে দন্ডিত করা হবে।
উল্লেখ্য আগামী সোমবারের মধ্যে অভয়নগর স্বাস্থ্য কম্পেলেক্সের সামনের অস্থায়ী সকল দোকান ঘর সরিয়ে নেওয়ার জন্য হুঁশিয়ারি দেন অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকতা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহীনুজ্জামান।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*