Download WordPress Themes, Happy Birthday Wishes
ব্রেকিং:

এনডিসি প্রতিনিধিদলের বেনাপোল সীমান্ত পরিদর্শন

বেনাপোল (যশোর) প্রতিনিধি:

সাতটি দেশের ন্যাশনাল ডিফেন্স কলেজের (এনডিসি) ৩২ সদস্যের একটি প্রতিনিধি দল বেনাপোল বন্দর ও সীমান্ত এলাকা পরিদর্শন করেছেন।

রোববার (০৩ মার্চ) বিকেল ৫টায় বেনাপোল বন্দর পরিদর্শন করেন প্রতিনিধি দলের সদস্যরা। এসময় তারা বন্দরের বাণিজ্যিক কার্যক্রম ও পাসপোর্ট যাত্রীর সুবিধা-অসুবিধার বিষয়ে খোঁজ-খবর দেন।

ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আইয়ুব চৌধুরীর নের্তৃত্বে ৩২ সদস্যের দলে বাংলাদেশ, ভারত, নেপাল, কুয়েত, সৌদ-আরব, শ্রীলঙ্কা ও নাইজেরিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

জানা যায়, প্রতিনিধি দলে বাংলাদেশ ন্যাশন্যাল ডিফেন্স কোর্স (এনডিসি) নৌ ও বিমানবাহিনী আর্মি ও সিভিল প্রশাসন ২০১৯ ফাইনাল লাস্ট অফ ডেলিগেশন ইন ইন্টারন্যাল স্টাডি টু’র প্রথম খুলনা গ্রুপ (জিপি৩) সদস্যরা ছিলেন। বন্দর এলাকা পরিদর্শনে তাদের সহযোগিতা করেন বেনাপোল বন্দর পরিচালক (ট্রাফিক) প্রদোষ কান্তি দাস।

বেনাপোল বন্দর এলাকা পরিদর্শন শেষে প্রতিনিধি দলের সদস্যরা নো-ম্যান্স-ল্যান্ডে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) রিট্রিট সেরিমনি উপভোগ করেন। পরে সন্ধ্যায় বেনাপোল ত্যাগ করেন প্রতিনিধিদলটি।

এসময় প্রতিনিধিদলের সঙ্গে আরও ছিলেন- ব্রিগেডিয়ার জেনারেল আবু হেনা মো. ছদরুল আলম, ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল মামুন, আবু বক্কও সিদ্দিক খান, মাসুদুর রহমান, এএনএম মজ্ঞুরুল হক মজুমদার, কায়সার হাসান মালেক, জেনারেল সেক্রেটারি মো. অহিদুজামান, সানজিদা সোবহান, রাজেত মোহান ভিএমপি, ব্রিগেডিয়ার জেনারেল-সাদারসিং সফেল, এসএম উবা, ক্যাপ্টেন সানডে উছমান বিলু প্রমুখ।

এনডিসি প্রতিনিধি দলের পরিদর্শনের বিষয়টি নিশ্চিত করেছেন যশোর ৪৯ বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. সেলিম রেজা

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*