Download WordPress Themes, Happy Birthday Wishes
ব্রেকিং:

কৃষকের উন্নয়ন ছাড়া জাতির উন্নয়ন সম্ভব না -শেখ আফিল উদ্দিন এমপি

মাসুদুর রহমান শেখ, বেনাপোল থেকে:
৮৫ যশোর ১(শার্শা)’র সাংসদ আলহাজ্ব শেখ আফিল উদ্দিন বলেন কৃষকরা দেশের প্রাণ। প্রাণ না থাকলে মানুষ যেমন মূল্যহীন তদ্রুপ কৃষক বিহীন দেশ অর্থহীন। তাই, কৃষকের উন্নয়ন ছাড়া জাতির উন্নয়ন সম্ভব না। যা চেয়েছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আর বাস্তবে বাস্তবায়ন করছেন তাঁরই চৌকস কন্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার বেলা ১১টার সময় শার্শা উপজেলা অডিটরিয়ামে ২০১৮-১৯ অর্থবছরের খরিফ-১ মৌসুমের কৃষি প্রণোদনা (আউশ)কার্যক্রমের আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সার এবং বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে একথা বলেন তিনি।

শার্শা উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা জয়দেব কুমার সিংহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে সাংসদ শেখ আফিল উদ্দিন আরো বলেন, প্রধান মন্ত্রী শেখ হাসিনার কৃষকদের নিয়ে তীক্ষ্ম চিন্তাভাবনা এবং করণীয়র কারণে বাংলাদেশ আজ বিশ্বের বিভিন্ন দেশে নিজেদের উৎপাদনকৃত পণ্য সামগ্রী রপ্তানী করে প্রচুর পরিমানে বৈদেশিক মুদ্রা অর্জন করছে। জাতি হচ্ছে আর্থিকভাবে স্বনির্ভর আর বর্হিবিশ^ অবাক বিষ্ময়ে তাকিয়ে দেখছেন কিভাবে আওয়ামীগ সরকার বাংলাদেশকে উন্নয়নের উন্নত শিখরে নিয়ে যাচ্ছে।

এসময় তিনি সকলকে উদাত্ত্ব আহবান করে বলেন, দেশ যখন এগিয়ে যাচ্ছে তখন আমরা আর পিছিয়ে পড়ে থাকতে চায় না। তাই, আমার একটি আহবান, আমরা আর দেশের একটি জমিও পরিত্যক্তবস্থায় ফেলে রাখবো না। ডোবা জায়গায় মাছের চাষ করে নিজেদের আমিষের চাহিদা মেটাব আর পরিত্যক্ত স্থানে ঘাসের চাষ করে গরু ছাগলের পুষ্টিকর খাদ্যের জোগান দেবো। এছাড়া বাড়ির আঙ্গিনায় ফেরে রাখা জমির চারিপাশে পুঁইশাক, লাউ, কুমড়া, পেঁপেসহ দুটো ঝালের চারা রোপন করলেও এসব জায়গা থেকে বেরিয়ে আসবে সংসারের কয়েক সাঝের খাদ্য সামগ্রী। এসব স্থানে ১০টি ঘাসের চারা রোপন করলেও তা থেকে বেরিয়ে আসবে একটি গরুর খাদ্যের জোগান। তাতে একদিকে আপনার অর্থ বাঁচলো অন্যদিকে দেশ হলো স্বনির্ভর।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বারংবার নির্বাচিত উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু এবং স্বাগত বক্তব্য রাখেন শার্শা উপজেলা কৃষি কর্মকর্তা সৌতম কুমার শীল।

পরে, শার্শা উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে সার ও বীজ বিতরণ করেন শেখ আফিল উদ্দিন এমপি।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শার্শা উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আবুল হাসান, আওয়ামীলীগ নেতা আসিফ উদ-দৌলা-অলোক, বেনাপোল ইউপি চেয়ারম্যান আলহাজ¦ বজলুর রহমান, বাহাদুরপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান, গোগা ইউপি চেয়ারম্যান আলহাজ¦ আব্দুর রশিদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদারসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, ক্ষুদ্র ও প্রান্তিক চাষী প্রমুখ।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*